শুক্রবার, ১২ আগস্ট ২০২২ | ০২-৮৩১৭২০৯ |

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা খাতুন কর্তৃক নাটোর সরকারি খাদ্য গুদাম থেকে ৪১৭ বস্তা পচা চালসহ ট্রাক জব্দ

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা খাতুন কর্তৃক নাটোর সরকারি খাদ্য গুদাম থেকে ৪১৭ বস্তা পচা চালসহ ট্রাক জব্দ
নাটোর সরকারি খাদ্য গুদাম থেকে ৪১৭ বস্তা পচা চালসহ ট্রাক জব্দ

নাটোর: নাটোর সরকারি খাদ্য গুদাম থেকে ৪১৭ বস্তা পচা ও নিম্নমানের চালসহ একটি ট্রাক জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা খাতুন খাদ্য পুলিশের সহায়তায় গুদামের ৬ নম্বর গেটে ট্রাক থেকে আনলোড করার সময় এসব পচা ও নিম্নমানের চাল জব্দ করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য কর্মকর্তা রবীন্দ্র লাল চাকমা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আব্দুল মতিনসহ অন্য কর্মকর্তারা।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আব্দুল মতিন বাংলানিউজকে জানান, সিরাজগঞ্জের কামারখন্দ এলাকার একটি আড়ৎ থেকে ৫৯১ বস্তা পচা ও নিম্নমানের চাল নিয়ে একটি ট্রাক বুধবার রাতে নাটোর খাদ্য গোডাউনে আসে।

স্থানীয় চাল সরবরাহকারী সিন্ডিকেটের সদস্য শহরের হাফরাস্তা এলাকার বেলালুজ্জামান বেলু নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার তিনটি চাল কলের নামে এসব পচা চালগুলো গোডাউনে প্রবেশের জন্য নিয়ে আসেন। ওই তিন মিল মালিক হলেন, নলডাঙ্গা উপজেলার মাধনগর গ্রামের আব্দুল মান্নান, সদর উপজেলার দস্তানাবাদ গ্রামের তৈয়ব আলী ও কাফুরিয়া এলাকার আব্দুর রহমান। তাদের মিলের নামে এসব চাল নিয়ে আসা হয়। সকাল থেকে গোপনে খাদ্য গুদামের ৬ নম্বর গেটে ট্রাক থেকে চালগুলো আনলোড করার সময় স্থানীয় লোকজন টের পেয়ে প্রশাসনকে খবর দেন।

খবর পেয়ে নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা খাতুন ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পান। এ অবস্থায় তিনি ৪১৭ বস্তা চালসহ ট্রাকটি জব্দ করেন। বাকি ১৭৪ বস্তা চাল তারা পৌঁছার আগেই গুদামের ভিতরে প্রবেশ করানো হয়। ফলে শনাক্ত করতে না পারায় তা জব্দ করা যায়নি।

নাটোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা খাতুন বাংলানিউজকে জানান, জব্দকৃত ৪১৭ বস্তা চাল ও ট্রাকটি জেলা খাদ্য কর্মকর্তার হেফাজতে দেওয়া হয়েছে। একই সঙ্গে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

নাটোর জেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্রলাল চাকমা বাংলানিউজকে জানান, এ বিষয়ে তদন্ত করে বিধিসম্মতভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এ ঘটনার সঙ্গে কোনো খাদ্য কর্মকর্তা জড়িত থাকলে এবং প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রঃ নাটোর সরকারি খাদ্য (banglanews24.com)

  • সর্বশেষ
  • আলোচিত
  • নির্বাচিত
আরও ...
অনুষ্ঠানাদি
  • কেন্দ্রীয় অনুষ্ঠানাদি
  • মাঠ প্রশাসনের অনুষ্ঠানাদি
প্রশাসন বার্তা ম্যাপ
অনুসন্ধান
প্রশাসন বার্তা আর্কাইভ
অনুসন্ধান করুন